শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:৪৩ পূর্বাহ্ন

পিরোজপুর জেলাসহ স্বরূপকাঠি ও নাজিরপুরে বিএনপির ত্রাণ বিতরণে কৌশল অবলম্বন

পিরোজপুর জেলাসহ স্বরূপকাঠি ও নাজিরপুরে বিএনপির ত্রাণ বিতরণে কৌশল অবলম্বন

পিরোজপুর  জেলা প্রতিনিধি : করোনার আতঙ্কে সকলেই আতঙ্কিত সমগ্র বিশ্ব সহ  বাংলাদেশের সমগ্র মানবজাতি। গত ২৫ মার্চ হতে সমগ্র বাংলাদেশের মধ্যে লক ডাউনের আওতায় আনা হয়েছে। আর এ  কারণে গাও গ্রামের  হত দরিদ্র মানুষ পড়েছে মহা বিপাকে। সরকার সময় উপযোগী পদক্ষেপ নিয়ে যাচ্ছে একের পর এক। এদিকে  করোনার  আতঙ্কে কঠিন দুঃসময়ে সরকারের পাশাপাশি বিকল্প হিসাবে বাংলাদেশের অন্যতম জনপ্রিয় দল বি এন পির ত্রাণ সামগ্রী বিতরণ কিছুটা কৌশল অবলম্বন করে দারুণ মুন্সীয়ানার ছাপ রেখেছে ইতিমধ্যে।  জেলা বি এন পির অন্যতম জনপ্রিয় নেতা টকশোর বলিষ্ঠ কণ্ঠ   ব্যারিষ্টার এম সরোয়ার  ইতিমধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ কল্পে দারুণ দক্ষতার পরিচয় দিয়েছে। সরকারের ত্রাণ সামগ্রী বিতরণে বেশীরভাগ দলীয়করণ, আত্মীয় করণ ও নির্বাচনী করণ ভূমিকা থাকায় সরকারের ভাবমূর্তি কিছুটা ক্ষুন্ন হয়েছে ইতিমধ্যে । পিরোজপুরের সদর সহ মঠবাড়িয়া, ভান্ডারিয়া, কাউখালী, নাজিরপুরে চরম অনিয়ম হয়েছে। তাই সরকারের ব্যার্থতা থেকে শিক্ষা নিয়ে জেলা বি এন পির সকল শীর্ষ নেতারা ঢাকঢোল ছাড়াই গোপনে গোপনে কিংবা বিকাশের মাধ্যমে হত দরিদ্র পরিবারের জন্য সাহায্যের হাত  বাড়িয়ে দিয়েছেন। কোন রকম অরাজকতা ছাড়াই ব্যারিষ্টার এম সরোয়ার সহ জেলা বি এন পির সভাপতি ও সাধারণ সম্পাদক সহ সকল শীর্ষ নেতারা স্ব স্ব এলাকায় কৌশল অবলম্বন করে  দারুণ প্রশংসনীয় ভূমিকা পালন করে যাচ্ছে ।
এ ব্যাপারে কথা হয় জেলার অন্যতম  জনপ্রিয়  ব্যারিষ্টার এম সরোয়ারের সাথে। জেলার গণ মাধ্যম কর্মীদের বলেন, আসলে আমি লোক দেখানো সাহায্য করার পক্ষে নই। সাহায্য সহযোগিতা  করবো ঠিকই কিন্তু কাক পক্ষীও জানবে না। তবে আমি আমার সমর্থ অনুযায়ী জেলার সদর এলাকা  সহ নাজিরপুর ও নেছারাবাদে বহু অসহায় মানুষের পাশে দাড়িয়েছি কৌশল অবলম্বন করে। আসলে অনেক লোকজন চরম অভাবের কথা মুখে বলতে পারেন না। বেশি সমস্যার মধ্যে হাবুডুবু খাচ্ছে মধ্য বিত্ত পরিবারের লোকজন। আর এক প্রশ্নের জবাবে ব্যারিষ্টার এম সরোয়ার বলেন, আসলে আমি দলের নেতা ঠিকই। কিন্তু দলের    সু-সময়ে  নেতৃত্বে ছিলাম না। কঠিন দুঃসময়ে দলের প্রয়োজনে নেতা বানিয়েছেন কিন্তু সু-সময়ের শীর্ষ জেলার নেতারা আজ জাতির কঠিন দুঃসময়ে গাঢাকা দিয়েছে কেউ কেউ। তবে ব্যাতিক্রম শুধু নেছারাবাদ উপজেলার সভাপতি মোঃ ফকরুল আলম। আমি কৌশল অবলম্বন করেছি। কিন্তু ফকরুল আলম ইতিমধ্যে হাজার হাজার অসহায় মানুষের জন্য প্রকাশ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন। আসলে সরকারের ভাবমূর্তি নষ্ট করেছে ত্রাণ বিতরণে কিছু কিছু স্বার্থপর স্থানীয় নেতারা। বিগত বিএনপির সময়েও এজাতীয় নেতারা বি এন পির দূর্নাম ছড়িয়েছে। তবে পিরোজপুর সদর আসনের মন্ত্রী এ্যাডঃ শ ম রেজাউল করিম যথাক্রমে সাহায্য সহযোগিতা চালিয়ে যাচ্ছে। ত্রাণ  বিতরণ করতে বাদ  যায়নি সাবেক সংসদ ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এ কে এম এ আউয়াল সহ পিরোজপুরের  জনপ্রিয়  কর্মী বান্ধব মেয়র মালেক ও মহিলা সংরক্ষিত আসনের এম পি শেখ  এ্যানী রহমান ও।  অবশ্য  সরকারের পাশাপাশি  বি এন পি সহ  বহু  ইসলামিক দলও  জাতির কঠিন দুঃসময়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন ইতিমধ্যে।  তবে   জাতীয়তাবাদী দল বি এন পি  ক্ষমতায় না থেকেও স্ব স্ব জেলার শীর্ষ নেতারা সাহায্য সহযোগিতা করে যাচ্ছে সমর্থ অনুযায়ী।  সরকারের মত আহামরি   না হলেও জাতির কঠিন দুঃসময়ে  বি এন পি জনগণের  পাশে দাড়িয়েছে।
এদিকে  ভিন্ন কথা বললেন নাজিরপুরের উপজেলা চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম খান। জেলার গণ মাধ্যম কর্মীদের বলেন, আমি সহ সকলেই জাতির কঠিন দুঃসময়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছি। আমরা অপজিশন বিদায় কৌশল অবলম্বন করে ত্রাণ সামগ্রী বিতরণ করতে হয়। পাশাপাশি নেছারাবাদ উপজেলার সভাপতি ফকরুল আলম ইতিমধ্যে হাজার হাজার অসহায় মানুষের জন্য ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন। তবে বিশেষ বিশেষ কৌশল অবলম্বন করেছেন উপজেলা বি এন পির সাধারণ সম্পাদক এম জাহিদ উদ্দিন সহ   সাবেক উপজেলা চেয়ারম্যান ও সাবেক সাধারণ সম্পাদক মোঃ ওয়াহিদুজ্জামাম ওয়াহিদ, সাবেক পৌর মেয়র মোঃ শফিকুল ইসলাম ফরিদ প্রমুখ। তবে চমৎকার ও সময় উপযোগী পদক্ষেপ নিয়ে সাবেক সদর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ ও         কাজী   তৌহিদুল ইসলাম মুন্সীয়ানার ছাপ রেখেছে ইতিমধ্যে। তবে কাজী শাহিনূল ইসলাম,   আল বেরুনী সৈকত গোপনীয়তা বজায় রেখে অসহায় মানুষের জন্য সাহায্যে করে যাচ্ছে। তবে ভিন্ন কথা বলেন উপজেলা বি এন পির সভাপতি মোঃ ফকরুল আলম সহ সাধারণ সম্পাদক জাহিদ উদ্দিন। মিডিয়ার সাথে কথা বলার সময়ে একটি কথার উপর জোর দেন। জাতির কঠিন দুঃসময়ে আমাদের দল বি এন পি ক্ষমতায় না থেকেও সাদ্য মতন স্ব স্ব জেলা বা উপজেলায় কিংবা স্ব স্ব এলাকায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে দারুণ প্রশংসনীয় ভূমিকা পালন করেে যাচ্ছে যত্রতত্র ভাবে। অবশ্য ভিন্ন কথা বলেন, আল বেরুনী সৈকত, আমরা ইচ্ছে করলেই ঢাকঢোল পিটিয়ে ত্রাণ সামগ্রী বিতরণ করতে পারি না। তাই গোপনে কিংবা কৌশল অবলম্বন করে আমাদের জেলা সহ সকল উপজেলার মধ্যে সাহায্য সহযোগিতা করতে হয়।
সর্বশেষ জেলা বি এন পির নেতা ব্যারিষ্টার এম সরোয়ার সহ সকল শীর্ষ নেতারা ও নাজিরপুরে ও নেছারাবাদ  উপজেলার সকল শীর্ষ নেতারা সমর্থন অনুযায়ী সরকারের পাশাপাশি বিকল্প হিসাবে ত্রাণ সামগ্রী বিতরণ করে যাচ্ছে যত্রতত্র ভাবে। তবে সুশীল সমাজের লোকজন গণ মাধ্যম কর্মীদের বলেন, বি এন পির কৌশল করেই ত্রাণ সামগ্রী বিতরণ করতে হয় সব কিছুর উপর চিন্তা ভাবনা করে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877